নাটকীয়তায় মোড়ানো বিপিএল ট্রফির ফটোসেশন

খেলা

শের-ই-বাংলার সবুজ ঘাসে রাখা বিপিএলের সোনালি ট্রফি। একপাশে ইমরুল কায়েস আরেক পাশে নুরুল হাসান সোহান ট্রফি ধরে হেঁটে আসছেন ক্যামেরার সামনে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক ইমরুলের পাশে থাকার কথা ছিল সাকিব আল হাসানের, কিন্তু হঠাৎ পেটের পীড়ায় আক্রান্ত হওয়া ফরচুন বরিশালের অধিনায়ক আসতে পারেননি। তবে তার না থাকা নিয়ে রহস্য তৈরি হলো সোহানের বক্তব্যে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) পৌনে তিনটায় ট্রফির ফটোসেশনের সময় নির্ধারিত ছিল। তারও আধঘণ্টা পরে অনুষ্ঠিত হয় এটি। তার মধ্যে সোহানকে দেখে উপস্থিত গণমাধ্যম কর্মীদের চক্ষু চড়কগাছ। এর মধ্যেই বরিশাল টিম ম্যানেজমেন্ট জানান, পেটের পীড়ায় ভুগছেন সাকিব। তাই হুট করে ইমরুল-সোহানে শেষ হয় বিপিএল ট্রফির ফটোসেশন।

তবে ট্রফি উন্মোচনে আসা সোহান তখনো জানতেন না সাকিবের কী সমস্যা! তার কাছে বিষয়টি ছিল, ম্যানেজমেন্টের সিদ্ধান্ত। তিনি বললেন, ‘গতকাল আমাদের ঐচ্ছিক অনুশীলন ছিল, আমরা করেছি। সাকিব ভাই হয়তো জিম বা কিছু করছেন, এ কারণে এখানে আসতে পারেননি। যে কারণে আমার এখানে আসা। আসলে এটা ম্যানেজমেন্টের সিদ্ধান্ত।’

কিন্তু পেটের সমস্যার কথা জিজ্ঞাসা করলে সোহান বলেন, ‘আমি তো বললাম এটা ম্যানেজমেন্টের সিদ্ধান্ত। সকালে আমি আসার আগে যখন তাকে দেখেছিলাম তখন তিনি জিমে ছিলন। তার পরে কী হয়েছে জানি না।’ তবে সাকিবের খেলা নিয়ে শতভাগ আশাবাদী সোহান।

এদিকে বাঁহাতি অলরাউন্ডার না আসায় তাকে কিছুটা মিস করেছেন ইমরুল। জানিয়েছেন সাকিব থাকলে তার একটু ভালো লাগতো। কুমিল্লার অধিনায়ক বললেন, ‘সাকিব আসলে আরেকটু ভালো লাগতো। বিষয়টা ভালো হতো কারণ সে একটা দলের অধিনায়ক। যেহেতু তার স্বাস্থ্যগত ইস্যু, আজকে শুনলাম তার পেটের পীড়া, তাই আসতে পারেনি। অসুবিধা নেই, কালকের ম্যাচে তো আমাদের দুজনের দেখা হবে আবার।’

ফটোসেশনে সাকিব না থাকলেও কাল টসের সময় ইমরুলের পাশে বিশ্বসেরা অলরাউন্ডারই থাকবেন। আগামীকার বিকাল সাড়ে ৫টায় মিরপুরে শুরু হবে এই ট্রফির লড়াই।